আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


খুলনার জোড়াগেটে সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাটের উদ্বোধন

খুলনা চিত্র ডেস্ক: আসন্ন পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষ্যে আজ সোমবার (১০ জুন) থেকে খুলনার জোড়াগেট বাজার চত্বরে সপ্তাহব্যাপী কোরবানির পশুরহাট উদ্বোধন করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দুপুরে এই হাটের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এই পশুরহাট দক্ষিণাঞ্চলসহ খুলনা মহানগরীর মধ্যে একটি ঐতিহ্যবাহী হাট। সকলের সহযোগিতায় দীর্ঘ দিন ধরে এই হাটটি পরিচালনা করে আসছেন। হাট পরিচালনায় এই অঞ্চলের জনপ্রতিনিধিরা বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। সড়কপথের পাশাপাশি নৌপথেও এখানে পশু আনার সুবিধা রয়েছে। কেসিসি এলাকায় যেখানে-সেখানে অনুমোদনবিহীন কোরবানির পশুরহাট পরিচালনা করা যাবে না। এবারের হাটে সার্বক্ষণিক সিসি ক্যামেরা, জাল টাকা শনাক্তকরণ মেশিন, কন্ট্রোল রুম, মেডিকেল টিমসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। হাট পরিচালনার সাথে সংশ্লিষ্ট সবাইকে হাসিল আদায়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। সরকারের নির্ধারিত ট্যাক্সের বর্হিভূত কোন টাকা এই হাট থেকে আদায় করা যাবে না।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক ও কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও হাট পরিচালনা কমিটির আহবায়ক এস এম রফিউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, উপপুলিশ কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার সোনালী সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান, কেসিসির বাজার স্থায়ী কমিটির সভাপতি শেখ হাসান ইফতেখার চালু, প্যানেল মেয়র এসএম খুরশিদ আহম্মেদ টোনা, এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, হাট পরিচলনা কমিটির যুগ্ম আহবায়ক মোঃ আমিনুল ইসলাম মুন্নাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষতি নারী আসনের কাউন্সিলর, কেসিসির বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উদ্বোধনকালে উপস্থিত ছিলেন।


Top