কুয়েট শিক্ষার্থীকে মারধর অভিযোগে তদন্ত কমিটি গঠন

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) স্থাপত্য বিভাগের একজন শিক্ষার্থী গত ০৩ জুলাই দিবাগত রাত আনুমানিক সোয় একটার দিকে ক্যাম্পাসের দূবার বাংলা সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী কর্তৃক সন্ত্রাসী হামলার শিকার হয়েছে বলে অভিযোগ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট হামলার বিচার চেয়ে আবেদন করেছে।

অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি সুষ্ঠ তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ২৫ জুলাই এর মধ্যে এ বিষয়ে তদন্ত করতঃ একটি রিপোর্ট ভাইস-চ্যান্সেলর বরাবর দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে। ০৫ জুলাই অভিযোগকারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এর সাথে স্বাক্ষাত করেন। এসময়, পরিচালক (ছাত্র কল্যাণ) ও অভিযোগকারী শিক্ষার্থীর সংশ্লিষ্ট হল প্রভোস্ট এবং কিছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স্বাক্ষাতকালে ভাইস-চ্যান্সেলর এ বিষয়ে তদন্ত রিপোর্ট প্রাপ্তি স্বাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে অভিযোগকারী শিক্ষার্থীকে আশ্বস্ত করেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীর উপর হামলার মত অনাকাঙ্খিত ঘটনা কোন ভাবেই কাম্য নয় এবং এ সকল অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সংশ্লিষ্ঠ আরও খবর