কুষ্টিয়ায় একদিনে আক্রান্ত-উপসর্গে আরও ১২ জনের মৃত্যু

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

কুষ্টিয়ায় করোনায় ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

মঙ্গলবার সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে হাসপাতালে করোনা এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে।। মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৫৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে করোনা আক্রান্ত ১৮২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭১ জন।

অপরদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষায় বিপরীতে নতুন করে ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৬ শতাংশ।

নতুন করে শনাক্ত হওয়া ৪২১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৩৬ জন, দৌলতপুরে ৭৫ জন, কুমারখালীতে ৭৩ জন, ভেড়ামারায় ৫৪ জন, মিরপুরে ৫৪ জন ও খোকসায় ২৯ জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৯২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন সাত হাজার ৯৯৪ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৪২৩ জনের।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ১৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২৫৪ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৯২১ জন।

সংশ্লিষ্ঠ আরও খবর