করোনায় ১৫ দিন ভেন্টিলেশনে থেকে ডা. সাজ্জাদের মৃত্যু, স্ত্রীও আক্রান্ত

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ১৪ জুন, ২০২০

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। শনিবার রাত ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে দেশে ২৯ চিকিৎসকের মৃত্যু হলো করোনাভাইরাসে।

মারা যাওয়া চিকিৎসকের নাম ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন। তিনি বিআরবি হাসপাতালের নিবিড় পরিচর্যা বিভাগের (আইসিইউ) প্রধান। তার স্ত্রীও করোনাভাইরাসে সংক্রমিত। ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটির মুখপাত্র রাহাত আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনা আক্রান্ত হওয়ার শুরুতে ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন নিজ বাসায়ই চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় ২৯ মে বিআরবি হাসপাতালে ভর্তি হন তিনি। ওই দিনই সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অবস্থা আরও খারাপ হওয়ায় ২৯ মে রাতে ডা. সাজ্জাদ হোসেনকে ভেন্টিলেশনে নেয়া হয়।

সেখানে ১৫ দিন চিকিৎসাধীন থেকে মারা যান ডা. সাজ্জাদ হোসেনে। তার স্ত্রী করোনা আক্রান্ত হয়ে একই মেডিকেলের সংশ্লিষ্ট ইউনিটে ভর্তি আছেন।

ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) থেকে এমবিবিএস করেন। তিনি ছিলেন সিএমসির ২০তম ব্যাচের শিক্ষার্থী।

সংশ্লিষ্ঠ আরও খবর