আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


করোনার বিরুদ্ধে সংকল্প নেবার আহ্বান মোদীর

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এই পরিস্থিতিতে শুক্রবার সকাল নয়টায় দেশবাসীকে এক ভিডিও বার্তায় করোনার বিরুদ্ধে দেশবাসীর সংকল্প নেবার আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, করোনাভাইরাসের অন্ধকার থেকে আলোর পথে যেতে হবে আমাদের। আর তাই দেশবাসী যে এ ব্যাপারে একসঙ্গে লড়াই করছে তা বোঝাতে ৫ এপ্রিল রবিবার, রাত ৯ টায় ৯ মিনিট ধরে ঘরের সব আলো নিভিয়ে বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইল এর আলো জ্বালানোর আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। লকডাউনে দেশবাসীর ভ’মিকার ভূয়সী প্রশংসা করে মোদী বলেছেন , দেশবাসী খুব শৃঙ্খলা দেখিয়েছেন। আপনারা সরকারের আবেদনে যে ভাবে সাড়া দিয়েছেন, তা এক কথায় অভূতপূর্ব। মোদী এদিন তার ভাষণে বারে বারে বলেছেন, করোনার বিরুদ্ধে যুদ্ধ একার লড়াই নয়। এই লড়াই সকলের মিলিত লড়াই।
১৩০ কোটির ভারতবাসীর মিলিত জনশক্তিই আমাদের জয়ী করবে। লকডাউনে সকলে ঘরে থাকলেও কেউ যে একা নন সেকথাটাও মোদী এদিন সকলকে স্মরণ করিয়ে দিয়েছেন। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী টুইট করে দেশবাসীকে বার্তা দেবার কথা জানানোর পর সকলের মধ্যে প্রবল কৌতুহল তৈরি হয়েছিল তিনি কি বলতে পারেন তা নিয়ে। তবে এদিন মোদী বিশেষ কিছু বলেন নি। শুধু সকলে সকলের পাশে রয়েছেন সেই বার্তাটিই দিতে চেয়েছেন। গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণে ২১ দিনের লকডাউনের কথা ঘোষনা করেছিলেন। সেই ঘোষণার ঠিক ১০ দিনের মাথায় শুক্রবার ফের এক বার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিনের ভাষণে লকডাউনের ফলে যে গরীব মানুষ খুবই অসুবিধার মধ্যে পড়েছেন সেকথাও জানিয়েছেন।


Top