আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


এসএসসি পরিক্ষায় বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের অভাবনীয় সাফল্য 

শেখ ইন্তাজুর রহমান মুকুল।।
যশোরের শার্শা উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় ২০২০ সালের এসএসসি পরিক্ষার ফলাফলে অভাবনীয় সাফল্যের ধারাবাহিকতা অব্যহত রেখেছে।
বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২০সালে অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় মোট ১শ ৪৮জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে।এর মধ্যে ১শ ৪৫জন পাশ করেছে এবং ৩ জন অকৃতকার্য হয়েছে।এবারের ফলাফলে জিপিএ-৫ পেয়েছে মোট ২৮ জন। তার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২৫ জন ও বানিজ্য বিভাগ থেকে ৩ জন। পাশের হার ৯৮%।অবিভাবকরা জানান,বিদ্যালয়ের সাবেক সফল প্রধান শিক্ষক আলহাজ্ব আনিছউদ্দীন খান সাহেবের সুযোগ্য সন্তান  খান হাসান আরীফ আহমেদ লিটন বিদ্যালয়ের  প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে আজ তিন বছর বিদ্যালয়টি তার হারানো গৌরব ফিরে পেয়েছে। পরিক্ষায় ভালো ফলাফলের ধারাবাহিকতা অব্যহত রয়েছে।
অবিভাবক মহলের দাবি, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সম্মানিত সভাপতি ও বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের স্বর্ণপদক প্রাপ্ত  চেয়ারম্যান  আলহাজ্ব ইলিয়াছ কবির বকুলের সার্বিক তত্বাবধানে ও তদারকিতে  এবং প্রধান শিক্ষক খান হাসান আরীফ আহমদ লিটনের সার্বিক চেষ্টা ও কঠোরভাবে পর্যবেক্ষনের কারনে এমন অভাবনীয় ফলাফল হচ্ছে বলে তারা জানান।
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরীফ আহমদ লিটনের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমরা জেএসসি ও এসএসসিতে আজ কয়েক বছর টানা সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছি।আমাদের বিদ্যালয়ের সভাপতি চেয়ারম্যান  আলহাজ্ব ইলিয়াছ কবির বকুলের সার্বিক তত্বাবধান ও  তদারকিতে এবং বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাজী আবু জোবায়েদ আল মামুন কামাল সহ সকল শিক্ষক শিক্ষিকাদের ব্যাপক পরিশ্রমের ফল আজকের এই সুন্দর রেজাল্ট।
এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুল বলেন,আজ কয়েক বছর বিদ্যালয়ের সাফল্যের ধারাবাহিকতা আমরা বজায় রেখেছি।এখন অবিভাবকদেরও আরো একটু সচেতন হতে হবে।তারা তাদের সন্তানদের দিকে আরো বেশী বেশী খেয়াল রাখবেন,সন্তানরা নিয়মিত পড়াশুনা করছে কিনা,খারাপ কারোর সাথে মিশছে কিনা এগুলোর দিকে অবিভাবকরা যদি আরো একটু বেশী করে নজর দেন তাহলে তাদের সন্তানরা লেখাপড়ায় ভালো হবে।পাশাপাশি সুসন্তান হিসাবে গড়ে উঠে সমাজে প্রতিষ্ঠিত হবে বলে আমি মনে করি।তিনি আরো বলেন,আমি বিশেষ ভাবে ধন্যবাদ জানাই,আমাদের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন মহোদয় কে তিনি নিয়মিত আমাদের কে দিকনির্দেশনা দিতেন,শত ব্যস্ততার মধ্যেও সব সময় খোঁজ  খবর নিতেন।কারন তিনি শিক্ষার উন্নয়ন কে অগ্রাধিকার ভিত্তিতে ব্যাপক গুরুত্ব দেন।
প্রধান শিক্ষক খান হাসান আরীফ আহমদ লিটন উত্তীর্ন  সকল পরিক্ষার্থী, অবিভাবক মহল,বিদ্যালয় পরিচালনা পর্ষদ,সকল শিক্ষক শিক্ষিকা সহ সকলকে ধন্যবাদ জানান।


Top