শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

এবার ইমরান খান ও তার স্ত্রীর ১৪ বছরের কারাদণ্ড

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪

পাকিস্তানে বহুল আলোচিত তোষাখানা মামলায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের দারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। আজ বুধবার (৩১ জানুয়ারি) এ রায় দেওয়া হয় বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

গত মাসে পাকিস্তানের দায়ভার আদালতে ইমরান খানের বিরুদ্ধে নতুন করে একটি অভিযোগ দায়ের করে দেশটির জাতীয় দায়ভার ব্যুরো (এনএবি)। মামলায় সৌদি আরবের যুবরাজের কাছ থেকে পাওয়া কিছু অলঙ্কার প্রকৃত দামের চেয়ে কম দাম দেখিয়ে নিজের কাছে রাখার অভিযোগ তোলা হয় সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিরুদ্ধে চলমান ব্যাপক দমন-পীড়নের মাঝেই সাধারণ নির্বাচনের ঠিক আট দিন আগে এ রায় দেওয়া হলো। এ ছাড়া একদিন আগেই গতকাল মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস করে দেওয়ার অভিযোগে করা মামলায় ইমরান খান ও তার সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আজ আদালতের রায়ে ইমরান খান ও তার স্ত্রী বুশরাকে যেকোনো ধরনের সরকারি দায়িত্ব পালনে ১০ বছরের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে। এ ছাড়া তাদেরকে ৭৮ কোটি সাত লাখ রুপি জরিমানা করা হয়েছে। তবে মামলার শুনানির সময় পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানকে আদালতে হাজির করা হলেও তার স্ত্রী বুশরা হাজিরা দেননি।

সংশ্লিষ্ঠ আরও খবর