আবারও বিপাকে ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জটিলতার মুখে পড়তে হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) মধ্যরাতে বেশকিছু ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হন।

সমস্যার কথা স্বীকার করেছে ফেসবুকও। তারা এর জন্য টুইটার পোস্টে ক্ষমাও চেয়েছে। যদিও বড় ধরনের কোনো সমস্যার মুখে পড়েনি ব্যবহারকারীরা। সোমবার (৪ অক্টোবর) রাতে দীর্ঘ সময়, কোথাও কোথাও সাত ঘণ্টার কাছাকাছি বন্ধ ছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম পরিষেবা। চার দিনের ব্যবধানে ফের সমস্যায় পড়লেন ব্যবহারকারী।

শুক্রবার ফেসবুকের পক্ষ থেকে একটি টুইটে লেখা হয়েছে, ‘আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তার জন্য আমরা চেষ্টা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।’

একটি ভিন্ন সফটওয়্যার সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, পৃথিবী জুড়ে মোট ৩৬ হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রামে ছবি শেয়ার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে জানিয়েছেন। অনেক ব্যবহারকারীকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে গিয়েও সমস্যার মুখে পড়তে হয়েছে। এ সংস্থার মতে, এ দুই অ্যাপে কোনো পরিবর্তন করতে গিয়েই হয়ত বড় কোনো সমস্যা সৃষ্টি হয়েছে ফেসবুকের। সেই কারণে বারবার সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা।

সংশ্লিষ্ঠ আরও খবর