আজ || রবিবার, ২৩ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


আচারি ফিশ কাবাব

বিকালের নাস্তা বা ধোঁয়া ওঠা ভাত অথবা পোলাওয়ের সাথে কাবাব জমবে অনেক। মাছ দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন এই আচারি ফিশ কাবাব।

যা যা প্রয়োজন

তেলাপিয়া/রুই মাছের পেটি ২ টা, আলু সিদ্ধ ২ টা, ভাজা পাঁচফোড়ন গুঁড়ো ১ চা চামচ, পেঁয়াজ মিহি কুঁচি ২ চা চামচ, ক্রিম ১ চা চামচ, সরিষার তেল, হলুদ গুঁড়ো অল্প পরিমাণ, ধনিয়া পাতা মিহি কুচি, কাঁচা মরিচ কুচি।

প্রণালি

একটি পাত্রে সামান্য পরিমাণ তেল নিয়ে মাছের পেটিগুলোকে খুব ভালো করে ভেজে নিতে হবে। এরপর একটি বাটিতে সিদ্ধ আলুর সাথে ভাজা মাছ, পাঁচফোড়ন গুঁড়ো, পেঁয়াজ, মরিচ ধনিয়া পাতা কুঁচি, অল্প ক্রিম, হলুদ গুঁড়ো আর সরিষার তেল দিয়ে ভালো করে মেখে নিয়ে কাবাবের আকার বানিয়ে নিতে হবে। এখন অল্প আঁচে কাবাবগুলো ভাজুন এবং সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।


Top