আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


আওয়ামী লীগ সারাদেশে গাছ রোপণ করে, বিএনপি তা ধ্বংস করে : প্রধানমন্ত্রী

: পরিবেশ রক্ষায় আওয়ামী লীগ সারাদেশে গাছ রোপণ করে আর বিএনপি-জামায়াত আন্দোলনের নামে হাজার হাজার বৃক্ষ নিধন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৫ জুন) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বৃক্ষরোপন অভিযান, পরিবেশ মেলা ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পের কারণে গাছ কাটতে হলে তার তিন গুন গাছ লাগাতে হবে। সেই নিয়ম অনুযায়ীই আওয়ামী লীগ সরকার কাজ করছে। বনায়ন বৃদ্ধিতে সরকারের নানা কর্মসূচির কারণে বর্তমানে দেশে বনায়নের পরিমাণ ২৪ দশমিক ৫ শতাংশে দাড়িয়েছে বলে জানান সরকার প্রধান।

শেখ হাসিনা বলেন, সুন্দরবন দেশের মানুষকে বড়বড় প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচাতে ভূমিকা রাখে। তাই এই বৃহৎ ম্যানগ্রোভ বনকে রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, যেকোনো উন্নয়ন পরিকল্পনায় পরিবেশ রক্ষার বিষয়টি গুরুত্ব দেয়া হচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সামাজিক বনায়ন বৃদ্ধি করেছে। এতে দেশের দারিদ্র মানুষের অর্থনৈতিক স্বচ্ছ্বলতা বেড়েছে।


Top