‘আওয়ামী লীগে আগাম সম্মেলনের নজির নেই, সম্মেলন নির্ধারিত সময়ে হবে’

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন আইন অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। আমাদের দলের সম্মেলনও নির্ধারিত সময়ে হবে। আওয়ামী লীগে আগাম সম্মেলনের নজির নেই।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভার শুরুতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতির আহ্বানে ও সব দলের সঙ্গে আলোচনা করেই সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেখানে বিএনপিসহ সব দলের প্রতিনিধিত্ব ছিল।

বর্তমান কমিশনে বিএনপির দেয়া নাম থেকে মাহবুব তালুকদারকে কমিশনার করা হয়েছে। তিনি তো প্রায় বৈঠকে অন্য কমিশনারের মতের বিরুদ্ধে গিয়ে অবস্থান করেন। নোট অব ডিসেন্ট দেন।

বিএনপির রাজনীতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের মুখেই কেবল গণতন্ত্রের কথা, বিভাগ, জেলা পর্যায়ে তাদের দলীয় কাঠামো নেই, সাংগঠনিক কার্যক্রমও প্রশ্নবিদ্ধ। তাদের সম্মেলন নেই। আর সম্মেলন করলেও তারা কোন মিটিং করেন না।

বিএনপি দেশে অরাজক পরিস্থিতি, অস্থিতিশীল পরিবেশ তৈরী করে আন্দোলন করলে তার জবাব দেয়া হবে বলেও হুশিয়ারী দেন ওবায়দুল কাদের।

সভায় ওবায়দুল কাদের আরও জানান, জেলা ও বিভাগ পর্যায়ে আওয়ামী লীগের কমিটির নতুন সম্মেলনের প্রস্তুতি নেয়া হচ্ছে। দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেষ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী নতুন কমিটি আসবে।

সংশ্লিষ্ঠ আরও খবর