আজ || বুধবার, ২৪ জুলাই ২০২৪
 


অবশেষে কেডিএ’র তিন সংযোগ সড়ক নির্মাণ কাজের উদ্বোধন, ব্যয় হবে ৭১৭ কোটি

খুলনা চিত্র ডেস্ক: একনেকে অনুমোদনের ৬ বছর শুরু হয়েছে কেডিএ’র তিনটি সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের কাজ। শনিবার দুপুরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী প্রকল্পটির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কেডিএ’র কর্মকর্তারা জানান, ৭১৭ কোটি ৮০ লক্ষ ২১ হাজার টাকা ব্যয়ে উলে­খিত প্রকল্পের আওতায় তিনটি সংযোগ সড়ক নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে নিরালা আবাসিক এলাকা থেকে রূপসা সেতু (সিটি) বাইপাস পর্যন্ত ২.৫ কিলোমিটার (প্রথম লিঙ্ক রোড), খুলনা বিশ্ববিদ্যালয় থেকে রায় মহল পর্যন্ত সংযোগ সড়ক ৪.৯০ কিলোমিটার (দ্বিতীয় লিংক রোড) এবং বাস্তহারা থেকে পুরাতন সাতক্ষীরা সড়ক সংযোগ সড়ক ২.৭০ কিলোমিটার (তৃতীয় লিংক রোড) মোট ১০.১০ কিলোমিটার দুই লাইন বিশিষ্ট সড়ক নির্মাণ করা হবে। ডিসেম্বর, ২০২৫ সালে প্রকল্পের কাজ শেষ হবার কথা রয়েছে।

প্রকল্প পরিচালক ও কেডিএ’র নির্বাহী প্রকৌশলী মোর্তেজা আল মামুন জানান, প্রথম লিংক রোডের জন্য নিরালা ওভারপাসের ওপর একটি উড়াল সড়ক নির্মাণ হবে। গত দুই মাস আগে থেকেই উড়াল সড়কের কাজ শুরু হয়েছে। এছাড়া প্রথম সংযোগ সড়কের কাজও গত মাস থেকে শুরু হয়েছে। অন্য দু’টি সড়কের কাজ খুব শিগগিরই শুরু হবে। ২০২৫ সালের ডিসেম্বর মাসে তিনটি সড়কের কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এ সময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুনু রেজা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ নবীরুল ইসলাম, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এস এম মিরাজুল ইসলাম পিএসসি, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।


Top